চাঁপাইনবাবগঞ্জে রেলক্রসিং পার হওয়ার সময় ভটভটিকে ট্রেন ধাক্কা দিলে ঘটনাস্থলেই তিনজন নিহত হন। আজ সোমবার সকালে চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার আলীনগর হাজির মোড়ে রেলক্রসিংয়ে এ ঘটনা ঘটে।

এই তিনজন হলেন ভটভটির চালক চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার আমনুরা কেন্দুল গ্রামের নাইমুল হক (৪০), দুই যাত্রী চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার আলীনগর ভূতপুকুর গ্রামের আবদুল গণির ছেলে ফুলচান আলী (৫৫) ও রইস উদ্দীনের ছেলে শেহের আলী (৪৫)।

চাঁপাইনবাবগঞ্জের স্টেশনমাস্টার শহিদুল আলম ও রেলওয়ে পুলিশ সূত্রে জানা যায়, আজ সকাল সাড়ে আটটার দিকে রাজশাহীগামী সিক্স ডাউন মেইল ট্রেনটি চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশন থেকে ছেড়ে যায়। স্টেশন থেকে আধা কিলোমিটার দূরে হাজির মোড় এলাকার রেলক্রসিং পার হওয়ার সময় ভটভটিতে ট্রেনের ধাক্কা লাগে। এতে ভটভটির চালক ও দুই যাত্রী ট্রেনের চাকার নিচে পড়ে ঘটনাস্থলেই নিহত হন।

স্টেশনমাস্টার শহিদুল আলম প্রথম আলোকে বলেন, ওই রেলক্রসিংসহ আরও কয়েকটি রেলক্রসিংয়ে কোনো গেট ও গেটম্যান নেই। রেলওয়ের প্রকৌশল শাখার অধীনে আছে এসব রেলক্রসিং।

দুর্ঘটনার পর জেলা প্রশাসক এ কে এম গালিভ খান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. জাকিউল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম খান ঘটনাস্থল পরিদর্শন করেছেন। জেলা প্রশাসনের পক্ষ থেকে নিহত ব্যক্তিদের লাশ দাফন-কাফনের জন্য তাঁদের পরিবারকে ২৫ হাজার করে টাকা দেওয়া হয়েছে।

এ ঘটনায় বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (পাকশী) সাহেদুল ইসলামের নির্দেশে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এতে রেলওয়ের সহকারী পরিবহন কর্মকর্তা সাজেদুল ইসলামকে প্রধান করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন সহকারী নির্বাহী প্রকৌশলী আবু জাফর, সহকারী যান্ত্রিক প্রকৌশলী মিজানুর রহমান ও সহকারী সার্জন হুমায়ুন রশিদ। কমিটিকে সাত দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।